• Youtube
  • google+
  • twitter
  • facebook

প্রিজাইডিং অফিসার নিয়োগে অনিয়ম

বরিশাল টাইমস রিপোর্ট১:১৬ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০১৬

বরিশাল: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলার উজিরপুর উপজেলা নির্বাচন অফিসারের বিরুদ্ধে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নির্বাচনে প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থী ও শিক্ষক নেতারা অভিযোগ করেন, উপজেলা নির্বাচন অফিসার জসিম উদ্দিন আইনের তোয়াক্কা না করে তার ইচ্ছেমতো প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগ করেছেন।

তারা আরও বলেন, প্রধানমন্ত্রী কর্তৃক গত ৯মার্চ সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করা হয়। ফলে প্রধান শিক্ষকদের প্রিজাইডিং অফিসার হওয়ায় কোন আইনগত বাঁধা নেই। প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে প্রধান শিক্ষকদের কাউকে তিনি (নির্বাচন অফিসার) প্রিজাইডিং অফিসার পদে নিয়োগ করেননি।

অথচ উপজেলা শিক্ষা অফিসারের যোগসাজশে সহকারী শিক্ষকদের ২/১ জনকে পক্ষপাতমুলকভাবে সহকারী প্রিজাইডিং হিসাবে নিয়োগ করা হয়েছে। এ বিষয়ে শিক্ষক নেতৃবৃন্দ জানতে চাইলে নির্বাচন কর্মকর্তা শিক্ষকদের সাথে অসৌজন্যমুলক আচরণ করেন। এনিয়ে শিক্ষকদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থী ও শিক্ষক নেতৃবৃন্দরা রিটার্নিং অফিসারদ্বয়কে অনতিবিলম্বে নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে অপসারণের দাবি করেন।

ads

লাইভ

টপ