• Youtube
  • google+
  • twitter
  • facebook

উজিরপুরের শিকারপুর ক্যাম্পের ১০ পুলিশ সদস্যকে প্রত্যাহার!

বরিশাল টাইমস রিপোর্ট৭:৫৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

বরিশালের উজিরপুরের এক সাংবাদিককে লাঞ্ছিত ও তার কলেজ পড়ুয়া পুত্রকে ক্যাম্পে আটকে নির্যাতন করে উল্টো মামলা দায়ের করা বাদীসহ (কনস্টেবল) উপজেলার শিকারপুর পুলিশ ক্যাম্পের ১০ পুলিশ সদস্যকে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে সরিয়ে নিয়ে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, স্থানীয় সাংবাদিক শাকিল মাহমুদ বাচ্চুর সাথে ক্যাম্প পুলিশ সদস্যদের সৃষ্ট বিরোধের জের ধরে জেলা পুলিশ সুপারের নির্দেশে ক্যাম্পের একজন সহকারি উপ-পরিদর্শক (এএসআই), দুই জন নায়েক ও সাতজন কনস্টেবলকে ক্যাম্প থেকে বদলী করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে।

তবে উজিরপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আকরামুল হাসান বলেন, সাংবাদিকের সাথে বিরোধের কারণে নয়, নিয়মিত বদলীর রুটিন অনুযায়ী ওই ১০জন পুলিশ সদস্যকে শিকারপুর ক্যাম্প থেকে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। একই সাথে ওই ক্যাম্পে নতুন পুলিশ সদস্যদের নিযুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি দুপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বন্দরের ব্যবসায়ীদের উপস্থিতিতে স্থানীয় ব্যবসায়ি ও বরিশাল থেকে প্রকাশিত দৈনিক আজকের পরিবর্তনের উজিরপুর উপজেলা প্রতিনিধি শাকিল মাহমুদ বাচ্চুকে লাঞ্ছিতসহ তার পুত্র জয় মাহমুদকে মারধর করে শিকারপুর ক্যাম্প পুলিশের কনস্টেবল মাহবুব হোসেন, ফয়সাল ও মাহবুব শেখ। একপর্যায়ে উপস্থিত ব্যবসায়ীদের তোপের মুখে ক্যাম্পের পুলিশ সদস্যরা ওই সাংবাদিক ও তার পুত্রকে ছেড়ে দেয়।

পরে বিষয়টি ধামাচাঁপা দেয়ার জন্য সাংবাদিক শাকিল মাহমুদ বাচ্চুর বিরুদ্ধে ক্যাম্পের কনস্টেবল মাহাবুব হোসেন তার ওপর হামলার অভিযোগ এনে থানায় একটি মিথ্যে মামলা দায়ের করেন। পুলিশের নাটকীয় এ মামলার পর সোমবার সকালে শিকারপুর বন্দর ব্যবসায়ী কমিটি, উজিরপুর রিপোর্টার্স ইউনিটি, আগৈলঝাড়া প্রেসক্লাব, গৌরনদী উপজেলা প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে পৃথকভাবে প্রতিবাদ সভা করে মামলা প্রত্যাহারসহ সাংবাদিক নির্যাতনকারীদের বিচারের দাবি করা হয়।

এ ঘটনার একদিন পর সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মিথ্যে মামলার বাদীসহ ক্যাম্পের ১০ পুলিশ সদস্যকে মঙ্গলবার জেলা পুলিশ সুপারের নির্দেশে বরিশাল পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।”

 

লাইভ

টপ