• Youtube
  • google+
  • twitter
  • facebook

উজিরপুরের পরাজিত প্রার্থীর আগুনে মহিলাসহ দগ্ধ ২

বরিশাল টাইমস রিপোর্ট৬:৪৬ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০১৬

বরিশালের উজিরপুর উপজেলার বরাকোঠা ইউনিয়নের ২নং ওয়ার্ডের বড়াকোঠা গ্রামের হারাশিয়া এলাকায় বিজয়ী ইউপি সদস্য ইকবাল হোসেনের সমর্থকদের ৩টি বাড়ীতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে পরাজিত প্রার্থী প্রফুল্ল হালদারের সমর্থকরা । এ সময় আগুনের লেলীহানশিখায় আনোয়ারা বেগম(৬৫) এর ২টি পা ও সোহরাব(৬৮) নামে আরও এক বৃদ্ধর  হাত ঝলসে যায়।

আনোয়ারা বেগমের অবস্থা আশঙ্খাজনক হওয়ায় উজিরপুর হাসপাতালে ভর্তি করা হয়। ২৪ মার্চ বৃহস্পতিবার গভীর রাতে অগ্নিকান্ডের ঘটনায় খলিলুর রহমান, মোক্তার হোসেন ও সোহরাব হোসেনের ৩টি বসত ঘর পুড়ে যায়। বসত ঘর ছাড়াও পরিবারের ১২টি হাস-মুরগী এবং ডিমে তা দেয়ারত একটি মুরগী ডিম সহ পুড়ে যায়।

 

দগ্ধ আনোয়ারা বেগম, রীনা বেগম, মালা বেগম, আসমা বেগম,  জানান, ২২ মার্চের ইউপি নির্বাচনে তারা ৩ পরিবার ২নং ওয়ার্ডের সদস্য প্রার্থী ও ওয়ার্ড আ’লীগের সভাপতি মোঃ ইকবাল হোসেনের পক্ষে ভোট প্রদান করেন। ইকবাল হোসেন নির্বাচিত হলে তার প্রতিদ্বন্ধি ওই ওয়ার্ডের সদস্য প্রার্থী প্রফুল্ল হালদার এবং তার কর্মী সমর্থকরা হিন্দু অধ্যুষিত ওই এলাকার ৩ সংখ্যালঘু মুসলিম পরিবারের উপর ক্ষিপ্ত হন এবং ওই ৩ পরিবারের উপর ষড়যন্ত্র মূলক ২টি মামলা দায়ের করেন । এ কারণে পুলিশের গ্রেফতারের ভয়ে বাড়ীগুলোতে পুরুষ শূন্য দেখা দেয়।

 

মামলার করেও থেমে নেই প্রফুল্ল বাহিনী, বৃহস্পতিবার রাতে তার কর্মী সমর্থকরা একে একে খলিলুর রহমান সরদার, মোক্তার হোসেন সিকদার ও সোহরাব হোসেন বেপারীর ঘরে অগ্নিসংযোগ করে। আগুন নেভাতে গিয়ে খলিলের স্ত্রী আনোয়ারার দুই পা এবং সোহরাব হোসেনের ডান হাত পুড়ে যায়। আগুন দেয়ার সময় প্রফুল্ল বাহিনীর প্রধান লিটন হালদার(৩০) সহ সন্ত্রাসীদের ভয়ে  ৩টি বাড়ীর যুবতী ও গৃহবধুরা ইসমাইল সিকদারের পাঁকা ভবনে আশ্রয় নেয়। ওই রাতেই স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও ততক্ষনে বসত ঘর ৩টি ছাই হয়ে যায়।

 

খবর পেয়ে রাতেই থানা পুলিশের এএসআই ইয়ার হোসেন সঙ্গিও ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। তবে তারা এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি। দগ্ধ আনোয়ারাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সোহরাবকে ধামুরার একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। উজিরপুর থানার ওসি মো. নুরুল ইসলাম(পিপিএম) জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

লাইভ

টপ