• Youtube
  • google+
  • twitter
  • facebook

অস্ট্রেলিয়া একাদশে নিশ্চিত নন ফিঞ্চ

বরিশাল টাইমস রিপোর্ট১:৪৬ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৬

গত জানুয়ারি পর্যন্ত অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন অ্যারন ফিঞ্চ। তবে ভারতে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টিভেন স্মিথের অধীনে মাঠে নামবেন তিনি।

 

শুক্রবার ধর্মশালায় নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া। উসমান খাজা ও শেন ওয়াটসনের মতো ব্যাটসম্যানরা ফর্মে থাকায় একাদশে জায়গা পাওয়ার প্রতিযোগিতায় নামা লাগতে পারে ফিঞ্চের। তাই অস্ট্রেলিয়ার মূল একাদশে নিজের ঠাঁই নিয়ে অনিশ্চিয়তার কথা জানিয়েছেন ফিঞ্চ নিজেই।

 

সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে রয়েছেন ওয়াটসন।  বছরের শুরুতে ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে দারুণ সেঞ্চুরির পর পাকিস্তান সুপার লিগে অসাধারণ পারফর্ম করেন তিনি। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচেও ৬০ রান করেন ওয়াটসন। সম্প্রতি এই অলরাউন্ডের সঙ্গে দারুণ ফর্মে রয়েছেন অস্ট্রেলিয়ান আরেক ওপেনার  উসমান খাজাও।

 

২০১৫-১৬ মৌসুমে দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার খাজা। তাছাড়া ভারতের কন্ডিশনে তার পারফরম্যান্সও  মনে রাখার মতো। অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে চারটি ম্যাচে ৬৬.৭৫ গড়ে মোট ২৬৭ রান করেন। তাই অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টির ফরম্যাটের অন্যতম সেরা ব্যাটসম্যান ফিঞ্চকে ওপেনিংয়েই খাজার সঙ্গে প্রতিযোগিতায় নামা লাগতে পারে।

 

তবে একাদশে ঠাঁই পাওয়া নিয়ে শঙ্কা থাকলেও সর্বশেষ পরিস্থিতি দেখার অপেক্ষায় রয়েছেন ফিঞ্চ। এ প্রসঙ্গে তার বক্তব্য, ‘আমরা মঙ্গলবার ধর্মশালায় যাব। বুধবার ও বৃহস্পতিবার অনুশীলন করব। সেখানকার উইকেট সম্পর্কে ধারণা নিয়ে নির্বাচকরা খেলোয়াড়দের সম্পর্কে সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন। আমাদের উদ্দেশ্য থাকবে শুরু থেকেই দারুণ কিছু করার। আমি নিশ্চিত শেন ওয়াটসনের মতো খাজাও এমনটাই ভাবছেন।’

 

 

লাইভ

টপ