• Youtube
  • google+
  • twitter
  • facebook

অপরাধী সাড়ে ৪ হাজার শিশুকে খুঁজবে বরিশাল পুলিশ

বরিশাল টাইমস রিপোর্ট৩:৪১ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০১৬

বরিশাল: মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার মো. লুৎফর রহমান মন্ডল বলেছেন, শিশু ও কিশোর অপরাধ কমাতে ও অপরাধে জড়িয়ে পড়া শিশুদের পুর্নবাসনের জন্য বরিশালের থানাগুলোতে শিশু কল্যাণ ডেস্ক স্থাপণ করা হবে। যেগুলো ইতোমধ্যে স্থাপন করা হয়েছে তা কিভাবে আরও গতিশীল করা যায় সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার আইনের সংঘাতে জড়িত বা আইনের সংস্পর্শে আসা শিশুদের প্রতি প্রাতিষ্ঠানিক সেবার উন্নয়ন ও উপযোগিকরণ কার্যক্রমের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএমপি কমিশনার এসব কথা বলেন।

ইউরোপিয়ান ইউনিয়ন ও অপরাজেয় বাংলাদেশের পরিচালনায় এবং সেভ দি কোস্ট্যাল পিপল (স্কোপ) এর আয়োজনে এ সভায় প্রধান অতিথি আরও বলেন, শিশুদের অপরাধ জগৎ থেকে ফিরিয়ে আনতে তাদের কাউন্সিলিং করতে হবে। আর এ কাউন্সিলিংয়ের মধ্যেমেই আইনের সংঘাত ও সংস্পর্শে আসা শিশুদের অধিকার পাওয়ার বিষয়টি সুনিশ্চিত করতে হবে।

সভায় জানানো হয়, যে কোন ছোটখাট অপরাধের সাথে জড়িত এমন ৪ হাজার ৫৭৫ জন শিশুকে পুলিশ খুঁজে নিবে। পরে ২ হাজার ২০০ জন শিশুকে তাদের বাবা-মার সাথে পুনঃমিলন হবে বা তাদের পরিবারে ফিরে যাবে। ৮০০ জন শিশু অপরাজেয় বাংলাদেশের আশ্রয় কেন্দ্রে আসবে। ১ হাজার ৪৫০ জনকে কমিউনিটির দ্বারা মধ্যস্থতা বা সালিশির মাধ্যমে এবং ১২৫ শিশু আইনজীবী প্যানেলের আওতায় মধ্যস্থতা হবে।

বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা রনজিৎ কুমার, ইউনেসেফের বরিশাল প্রধান তৌফিক আহম্মেদ ও সাংবাদিক এ্যাড. এসএম ইকবাল। অপরাজেয় বাংলাদেশের নিবার্হী পরিচালক ওয়াহিদা বানুর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন স্কোপের নিবার্হী পরিচালক কাজী এনায়েত হোসেন। অনুষ্ঠানে শিশুদের নিয়ে কাজ করা বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

লাইভ

 

টপ